Saturday, June 22, 2024
Homeজেলাঅবৈধ বালি কারবার রুখতে এবার ড্রোনের মাধ্যমে নজরদারি

- Advertisment -

অবৈধ বালি কারবার রুখতে এবার ড্রোনের মাধ্যমে নজরদারি

মানসী মজুমদার – সিউড়ি-বীরভূম :- ড্রোনের মাধ্যমে নজরদারি রাখা হচ্ছে বীরভূমের মৌরাক্ষী সংলগ্ন এলাকায়। । দীর্ঘদিন ধরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অভিযোগ করেছিলেন , বালির চোরা কারবার বন্ধ করতে হবে। তারই পরিপ্রেক্ষিতে এদিন মৌরাক্ষী নদী সংলগ্ন এলাকায় ড্রোনের মাধ্যমে নজরদারি রাখতে বলেছেন বীরভূম জেলা পুলিশ প্রশাসন ।  এদিন বীরভূম জেলা পুলিশের আদেশে একটি টিম জান সিউড়ির মৌরাক্ষী নদী পর্যবেক্ষণে, এবং ড্রোনের মাধ্যমে নজরদারি চালান । অন্যদিকে বীরভূম জেলা পুলিশ সুপার নগেন ত্রিপাঠী জানান , তেমন কিছু ভিডিও দেখা যায়নি , তবে সন্ধ্যের দিকে কিছু ওভারলোড গাড়ি দেখলে তাদেরকে আমরা আটক করছি , গতকাল রাত্রে কয়েকটি গাড়ি আটক করা হয়েছে বিভিন্ন থানায় । তবে সাংবাদিক বৈঠক করে পুলিশ সুপার জানান , আগামী দিনে বীরভূমে বালুচুরি অনেকটাই আটকানো যাবে ।

অবৈধ বালি কারবার রুখতে এবার ড্রোনের মাধ্যমে নজরদারি

MORE NEWS – কৌশিকী অমাবস্যায় জৌলুসহীন ও ভক্ত শূন্য তারাপীঠমন্দির

আজ 6 সেপ্টেম্বর কৌশিকী অমাবস্যা , আজকের দিনে তারাপীঠে বিশেষ পুজোর আয়োজন করা হয় ।পুরাণে কথিত আছে , অসুরের অত্যাচার থেকে উদ্ধারের জন্য স্বর্গের দেবতারা মহামায়া তপস্যা শুরু করেন আরাধনায় সন্তুষ্ট হয়ে ‘ দেবী মহামায়া মানস সরোবরের জলে স্নান করে কালো রং ত্যাগ করে কৌশিকী রূপ ধারণ করেন সেই রূপে দেবী শুম্ভ ও নিশুম্ভ নামে দুই অসুর কে বধ করে , দেবতাদের রক্ষা করে । এই তিথিতে সেই দিন থেকে পাপের বিনাশ করার জন্য তারাপীঠ সহ বিভিন্ন তীর্থস্থানে মা তারা কে কৌশিকী রূপে পূজা করা হয় । আজকের এই তিথিতে তন্ত্রসাধনার এক বিশ্বের সেরা দিন হিসেবে ধরা হয়। কথিত আছে , আমাবস্যার এই বিশেষ তিথিতে সাধক বামাখ্যাপা তারাপীঠ মহাশ্মশানে শিমুল গাছের তলায় মা তারার আরাধনা করে , সিদ্ধিলাভ করে ।

প্রত্যেক বছর দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে লক্ষাধিক মানুষ মা তারার মন্দির ভিড় জমায় , এই বিশেষ দিন পুজো দিতে । আজকে মাতারাকে বিশেষ ভোগ হিসেবে নিবেদন করা হয় , চ্যাং মাছ পোড়া , অন্নের ভোগ , বিভিন্ন সবজি ভাজাভুজি , পায়েস এই সবকিছু ।এছাড়া শ্শ্মশানে ভিড় করেন সাধু থেকে তান্ত্রিকরা ।CONTINUE READING

স্কুল পরিষ্কার করার হিড়িক, ব্যস্ত শিক্ষাকর্মীরা

রাজস্ব আদায়ে দ্বিগুণ, বিক্ষোভ ট্রাক মালিকদের

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Most Popular

Recent Comments