Saturday, June 22, 2024
Homeজেলাইংরেজিতে দুটি বই লিখে বিরল প্রতিভা প্রকাশ করলেন বীরভূমের এক যুবক

- Advertisment -

ইংরেজিতে দুটি বই লিখে বিরল প্রতিভা প্রকাশ করলেন বীরভূমের এক যুবক

আজিম শেখলোহপুর- বীরভূম :-বীরভূম জেলার নলহাটি থানার লোহাপুর গ্রামের ২০ বছরের এক যুবক বর্তমানে বি.এস.সি প্রথম বর্ষের ছাত্র । ইতিমধ্যেই সেই ছাত্রটি নিজের সাথে সাথে বীরভূমের নাম উজ্জ্বল করতে চলেছে । ছোট থেকে তার নেশা ছিল ইংরেজি নিয়ে কথা বলা থেকে শুরু করে কিছু লেখালেখি করা । বর্তমানে সেটা অনেকটাই সাফল্যের পথে।সেলিম পন্ডিত নামে সেই যুবক বেশ কিছু কবিতা লিখেন ইংরেজিতে । সেগুলি অনেক জায়গায় প্রকাশিত হয় ।এবং তার সাথে সাথে তার মনের আবেগ বাড়তে থাকে। কিন্তু বর্তমানে পড়াশোনার খরচ এর সাথে সাথে লেখালেখি করলেও প্রকাশ করার মতো আর্থিক সমর্থন ছিল না তার ।

ইংরেজিতে দুটি বই লিখে বিরল প্রতিভা প্রকাশ করলেন বীরভূমের এক যুবক

রাজস্ব আদায়ে দ্বিগুণ, বিক্ষোভ ট্রাক মালিকদের

 

কথায় আছে না যার কেউ নেই তার ভগবান আছে । ঠিক সেরকমই তার পাশে এসে দাঁড়ালেন তার এক বন্ধু আব্দুল মাফিজ (মতিন ) মাতিন বাবু একটি সাইবার ক্যাপ চালান এবং সেখান থেকে যা উপার্জন হয় নিজের খরচ খরচা রেখে পুরোপুরি তার বন্ধুকে সাহায্য করেন। বর্তমানের সেলিম পন্ডিতের লেখা দুটি বই ফ্লিপকার্ড, অ্যামাজন সহ আরো বেশ কয়েকটি জায়গায় প্রকাশ পেয়েছে। মার্কেট করেছে ,বিক্রি হচ্ছে, ভালো সাড়া মিলেছে।সেলিম পন্ডিত জানান বাংলায় এই বই দুটি লিখলে হয়তো শুধু পশ্চিমবঙ্গের লোক এই পড়তেন । কিন্তু ইংরেজিতে লেখার কারণে আমি গোটা ভারতবর্ষ ছাড়াও আন্তর্জাতিক স্তরে প্রকাশ করার ইচ্ছা জানিয়েছি।
এই বইটির নাম দিয়েছেন( Social Discrimination) সামাজিক বৈষম্য।
এই বইটির মধ্যে মূল উদ্দেশ্য গুলি হচ্ছে-
১.প্রেমের মধ্যে বৈষম্যতা গুলো কেউ তুলে ধরা হয়েছে।
২. Offline document submission এক্ষেত্রে বৈষম্যতা তুলে ধরা হয়েছে।
৩. একটা বিয়ে কিভাবে সর্বনাশ হয়ে দাঁড়ায়।
৪. কেউ ফ্যাশন কে ফলো করে, আর কাউকে জোর করে আবেগ অনুসরণ করানো হয়। এবং তাদের শেষ পরিণতি কি হয় সে বিষয়ে আলোচনা করা হয়েছে।
৫. একটা মেয়ের জেদ কিভাবে তাকে সফলতার শিধরে নিয়ে যায় সেসব বিষয়ে আলোচনা করা হয়েছে।
৬. দুটি বন্ধু ধনী এবং গরীব পরিবার থেকে বসবাস করে তাদের মধ্যে গরীব ছেলেকে কত লাঞ্ছনা সহ্য করতে হয় এবং সফলতা পায়। এসব বিষয়ে আলোচনা করা হয়েছে।
৭. বৃদ্ধাশ্রমের বৈষম্যতা লক্ষ্য করা যায়।
৮. পশুদের বৈষম্যকে তুলে ধরা হয়েছে যেমন রাস্তার একটি কুকুর এবং বিদেশ থেকে কিনে আনা একটি কুকুরের মধ্যে কতটা বৈষম্যতা সেটি উল্লেখ করা হয়েছে।
এই বইটি মাত্র ৮০ পেজের মধ্যেই সীমাবদ্ধ করা হয়েছে।এই বইটি অনলাইন বাজার ছাড়াও বীরভূম জেলার নলহাটি থানার লোহাপুর গ্রামে পাওয়া যাচ্ছে।আপনারা সকলেই আসুন এই বইটি একবার পড়ুন অবশ্যই ভালো লাগবে এই অনুরোধ জানাই সকলকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Most Popular

Recent Comments