Monday, June 17, 2024
Homeখবরসাংস্কৃতিক প্রেমিকদের খুশি হওয়া বইছে রামপুরহাটে।

- Advertisment -

সাংস্কৃতিক প্রেমিকদের খুশি হওয়া বইছে রামপুরহাটে।

সৌগত মন্ডল

রামপুরহাট-বীরভূম: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে খুশির হওয়া বীরভূমের রামপুরহাটে সাংস্কৃতিক প্রেমিক মানুষের মধ্যে। বীরভূমের রামপুরহাট শহরে একটি মাত্র সাংস্কৃতিক মঞ্চ যার নাম রক্তকরবী সেটি প্রায় ৭ থেকে ৮ বছর ধরে বন্ধ হয়ে পড়েছিল। একাধিকবার রামপুরহাটের সাংস্কৃতিক প্রেমিক মানুষেরা এর বিরুদ্ধে আন্দোলন করেছিলেন।সংবাদমাধ্যমের শিরোনামে উঠেছিল এই রক্তকরবী মঞ্চ।তবে আন্দোলন থেকে শুরু করে সবকিছু করা হলেও দীর্ঘ ৭ থেকে ৮ বছর ধরে দরজায় তালা বন্ধ অবস্থায় পড়েছিল রক্তকরবী মঞ্চ। তবে চলতি মাসের ২৩ তারিখ কালীঘাটের বৈঠকে তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় জানতে চেয়েছিলেন এই রক্তকরবীর বর্তমান অবস্থা কেমন।সেই সময় মন্ত্রী ফিরহাদ হাকিম রক্তকরবীর দুর্দশার কথা জানান এবং তারপরেই মুখ্যমন্ত্রী নির্দেশ দেন যত তাড়াতাড়ি সম্ভব রক্তকরবী উন্নয়নের জন্য কাগজপত্র তৈরি করা হোক।

 

আর এর পরেই রামপুরহাট পৌরসভার চেয়ারম্যান সৌমেন ভকত সমস্ত কাগজপত্র জমা দেওয়ার পরে গতকালকে নির্দেশ আসে কাজ শুরু করার জন্য।ইতিমধ্যেই রক্তকরবীর জন্য মোট DPR জমা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৩ লক্ষ টাকার। তার মধ্যে সিভিল ওয়ার্কের জন্য প্রথম অ্যাপ্রুভল এসেছে ৯৯ লক্ষ ৪৬ হাজার টাকা। খুব শীঘ্রই এই কাজ শুরু হবে বলে জানান রামপুরহাট পৌরসভার চেয়ারম্যান।

 

অন্যদিকে রক্তকরবীর লাইটের জন্য ১ কোটি ৪৩ লক্ষ ৯০ হাজার টাকা, পুশিং চেয়ার এবং সাউন্ড সিস্টেমের জন্য ১ কোটি ৩৭ লক্ষ ৯৯ হাজার টাকা, অগ্নিনির্বাপক যন্ত্রের জন্য ৪৩ লক্ষ ২৬ হাজার টাকা এবং ফল সিলিং ও ওয়ালপেপার কাজের জন্য ১ কোটি ৩৮ লক্ষ ৪৯ হাজার টাকা কম্পনেন্ট জমা দেওয়া হয়েছে। ইতিমধ্যে কাজ শুরু করার জন্য প্রথম এপ্রুভল এসেছে ৯৯ লক্ষ ৪৬ হাজার টাকার। দিন ১০ থেকে ১৫ এর মধ্যে নতুন করে কাজ শুরু হবে বলে জানা যায়। চলতি বছরের ১৫ ই আগস্ট এর মধ্যে কাজ শেষ করার চেষ্টা করবেন পৌরসভা কর্তৃপক্ষ।

 

স্বভাবতই খুশির হাওয়া রামপুরহাটের সাংস্কৃতিক প্রেমিক মানুষের মধ্যে।রামপুরহাটের এক সাংস্কৃতিক প্রেমী মানুষ অমিতাভ হালদার আমাদের জানান “বামফ্রন্টের আমলে আজ থেকে প্রায় ২০ বছর আগে এই মঞ্চের কাজ শুরু হয়। এরপরে এই মঞ্চ তৈরি হলে বিগত প্রায় সাত থেকে আট বছর ধরে সংস্কারের অভাবে বন্ধ হয়ে পড়েছিল মঞ্চ। নতুনভাবে কাজ শুরু হওয়ার এই সংবাদ আমাদের কাছে এসে পৌঁছাতে আমরা অনেকটাই আনন্দিত। যত তাড়াতাড়ি কাজ সম্পন্ন হবে আমরা পুনরায় আবার আমাদের রক্তকরবীকে আগের মত দেখতে পাবো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Most Popular

Recent Comments